Ticker

6/recent/ticker-posts

Header Ads Widget

দিনশেষে একটা সময় দেখবেন সব কিছুরই পরিবর্তন হয়। @LIFE BLOG.

দিনশেষে একটা সময় দেখবেন সব কিছুরই পরিবর্তন হয়। @LIFE BLOG.

দিনশেষে একটা সময় দেখবেন সব কিছুরই পরিবর্তন হয় ।


যে ছেলাটা ক্লাশে লাজুক বলে পিছনের সীটে বসে থাকত । তাকে মেয়েরা দেখলে হাসাহাসি করত সে ছেলেটা হঠাৎ করে ২০ বৎসর পরে বিশাল বড় ব্যাবসায়ী । তার মোটিভেশনাল বক্তব্য শুনতে কত লোক জড়ো হয় তার কোন হিসেব নেই ।

যে মেয়েটা শ্যামলা বর্ন চেহারা ও মুখ ভর্তি ব্রন নিয়ে খুবই লজ্জিত হতো কারো মুখামুখি হতে ।

সে মেয়েটা নিজেকে ওভার কনফিডেন্সে ১৫ বছর পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেকে নতুন করে পরিচয় করিয়ে দেয় সেলিব্রেটি হিসেবে । আসলে তার চেহারা পরিবর্তন হয়নি । পরিপক্কতা এসেছে তার পার্সোনালিটিতে ।

যে ছেলেটার চেহারা সুরত দেখে অনেক মেয়েরা ক্রাশ খেত । তার শিক্ষাগত যোগ্যতা ও তার মেধার কারনে অনেক মেয়েদের ড্রিমবয় ছিল ।
 
দিনশেষে একটা সময় দেখবেন সব কিছুরই পরিবর্তন হয়। @LIFE BLOG.

ঘেটে দেখ এমন কাউকে বিয়ে করেছে উঠতে বসতে হয় বউয়ের পারমিশন নিয়ে । নিজের ব্যাক্তিত্ব ও উচ্ছলতা খুইয়ে দিছে বিবাহিত জীবনের কাছে ।তার জীবন সঙ্গীর কাছে একজন ড্রীম বয় তো দূরে থাক মোটামুটি গোছের ভাল স্বামীও হতে পারেনি ।

পাড়ার যে মেয়েটার রূপের আগুনে ঝলসে যেত চোখ । বয়সের আগেই প্রেমের প্যারায় পালিয়েছে । সেই মেয়েটা ৩৫ আগেই ৪ বাচ্চার মা । তার রূপ দেখে মনে হবে ৪৫কিংবা ৫০ বছর ।

অফিসের বস বিশাল ভাব যার গর্জনে বাঘে মহিষে এক ঘাটে পানি পান করে । ভয়ে তার কমর্চারী ও পরিবারের মানুষ জন কাপে ,সে মানুষটা রিটায়ার্ড করার পর । তার জায়গা হইছে বৃদ্ধাশ্রমে । বউ , ছেলে , মেয়ে কারো কাছে তার আশ্রয় হয়নি । শেষ জীবন কাটে কারো দয়ায়।

সে সব্জি বিক্রেতাকে অপমান করে আপনি আজ মুখ ফিরিয়ে নিয়েছিলেন । হঠাৎ সে বিদেশে যেয়ে তার ভাগ্য বদল করে সে এখন কয়েকটা সুপার মার্কেটের মালিক ।

যে মানুষটা প্রেমের জন্য এক সময় পাগল হয়ে আপনার পিছু পিছু কুত্তার মত পরে থাকত । আপনার অবহেলা তার চোখে দিনরাত জল ঝড়াত ,সে মানুষটা আপনার নাম শুনলে বিরক্তিতে ভ্রু কুচকায় এখন । কারন আপনার অবহেলা তাকে এমন শিক্ষাটা দিয়েছিল আজ সে সফল কেউ ।

ভাইরে এ দুনিয়া রঙ্গমঞ্চ । তাই কখন কবে কি হবে আমরা কেউ জানিনা । শুধু জানি সৃষ্টিকর্তা আমাদের কে এক তরফা দুঃখ ও অপমান সইতে পাঠান নি । তার বিচার বড় কঠিন । আজ কাউকে ঠকিয়ে , কারো মন ভেঙ্গে , কাউকে টিজ করে , কাউকে সমালোচনা করে , কাউকে অপনমান করে , নিজের রূপের অহংকার করে , নিজের মেধার অহংকার করে , কিংবা সামাজিক মর্যাদার অহমে নিজেকে খুব বড় মনে করছেন । কিন্তু কবে যে আপনার ধ্বংস নেমে আসবে কেউ বলতে পারবে না । কারন সৃষ্টি কর্তা যাকে চান বড় করে তোলেন , যাকে চান মাটির সাথে মিইয়ে দেন । তাই অহংকার ও হিংসা পরিত্যাগ করুন ।




সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার জন্য ধন্যবাদ।
ধন্যবাদান্তেঃ---
@Life Blog (Mr Modhu)

Post a Comment

0 Comments